সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
পার্বত্য চট্টগ্রামের আর্থসামাজিক উন্নয়নে আমি কাজ করে যাচ্ছি – রোয়াংছড়ি সফরে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর! চিরিরবন্দরে ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানেঃ সাবেক পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহামুদ আলী এমপি। কৃষক লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত ডিমলায় কুড়িগ্রামে ধর্ষণের চেষ্টা, শ্লীলতাহানী ও মারপিটের ঘটনায় চার জনের বিরুদ্ধে সাজানো মামলার অভিযোগ শ্রীনগরে পণ্য সামগ্রীর গোডাউনে আগুন শ্রীনগরে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার শ্রীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ১২টি নিষিদ্ধ ভেসাল উচ্ছেদ বক‌শিগঞ্জ পৌর আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত ১৪ গৃহহীন পরিবারের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর! চিরিরবন্দরে ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানেঃ সাবেক পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহামুদ আলী এমপি।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস




নবীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞার ভূমিতে ইউএনও’র বাড়াবাড়ি সাংবাদিকসহ গ্রেপ্তার ৩ বিভিন্ন মহল ও নবীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের নিন্দা

নবীগঞ্জ প্রতিনিধি ঃ
  • প্রকাশের সময় | বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ২২১ বার পঠিত

নবীগঞ্জে আদালতের নিষেধার ভূমিতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জোরে বলে বেদখল ও গৃহ নির্মাণ করতে গেলে কারণ জিজ্ঞাসা করায় নবীগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি আহমদ আবুল কালাম ও তার ভাই আলেক উদ্দিন ও ভাতিজা কলেজ ছাত্র সাজন মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়,গত ২৯ জুন মঙ্গলবার সাংবাদিক আহমদ আবুল কালাম গংরা বিজ্ঞ আদালত থেকে জামিন লাভ করে নিজ বাড়ীতে আসেন।

হবিগঞ্জ জেলার নবীগঞ্জে স্থায়ী বন্দোবস্তের আদেশপ্রাপ্ত ভূমিতে থাকা লোকজনকে জোরে বলে বেদখল করার হুমকি প্রদান করায় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী ভুমি কমিশনারকে আসামী করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

গত ৬ জানুয়ারী নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের দিঘীর পাড় গ্রামের মৃত তোয়াজ উল্লার পুত্র সাংবাদিক আহমদ আবুল কালাম গং বাদী হয়ে সহকারী জজ নবীগঞ্জ আদালতে ০৪ নং স্বত্ব মোকদ্দমা দায়ের করেন।

এ প্রেক্ষিতে আদালত আসামীদের নোটিশ প্রাপ্তির ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন। এর পরও নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি ) সুমাইয়ামোমিন উক্ত ভূমিতে থাকা সীমানা দেয়াল ভাংচুর ও গৃহ নির্মাণ কাজ করার সঃস্বাহস দেখান।

মামলা সূত্রে জানা গেছে, ১৯৭৩/ ৭৪ ইং সালে বাদীগণের পূর্ববর্তী মৃত তোয়াজ উল্লাহ গংরা নবীগঞ্জ উপজেলার মোস্তফাপুর মৌজার এস এ ১নং খতিয়ানের ১২০০ দাগ ও পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার খানপুর মৌজার ৪৭৯৮ দাগের ভুমি বন্দোবস্ত গ্রহণ করেন।

এ সময় উক্ত ভূমি নিয়ে পক্ষ গণের মধ্যে সীমানা ও দখল নিয়ে বিরোধ ও মামলা মোকদ্দমা সৃষ্টি হলে এলাকাবাসীর মধ্যস্ততায় বন্দোবস্ত প্রাপ্ত গণ ডেপুটি কমিশনার রেভিনিউ সিলেট বরাবরে এল, এস, সেটেলমেন্ট আপীল মামলা নং – ১৪১/ ৭৮ এর মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি এবং C,O রেভিনিউ জগন্নাথপুর ও C,O রেভিনিউ নবী গঞ্জের মাধ্যমে দখল ও মালিকানা প্রাপ্ত হন।

একই মামলার কতেক ভুমি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার খান পুর মৌজার জে এল নং ২২১, ৪৭৯৮ দাগের ভুমি সরকার বাহাদুরের আদেশ তামিল করে দলিল সম্পাদন করে দিলেও নবীগঞ্জ উপজেলার মোস্তফাপুর মৌজার দাগের ভুমির ব্যাপারে আজ্ঞাত কারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সরকার বাহাদুরের আদেশ তামিল না করায় সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়।

এ ব্যাপারে বাদী পক্ষ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে বার বার আবেদন নিবেদন করেও এর কোন সুরাহা পাননি। তদুপরি
নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মোমিন সহ তাদের লোকজন উপজেলার মোস্তফাপুর মৌজার এই ভুমি থেকে আহমদ আবুল কালাম গংদেরন বেদখল করার হুমকি প্রদান করেন।

এ ঘটনায় ওই ভূমি বন্দোবস্ত প্রাপ্ত মৃত তোয়াজ উল্লার পুত্র সাংবাদিক আহমদ আবুল কালাম,দুলাল আহমদ, মোঃ দিলাছ উদ্দিন, মোঃ এলাছ উদ্দিন, মোছাঃ সুহেনা খানম, মোছাঃ সুজেনা বেগম ও তার স্ত্রী মোছাঃ ফুলবানু বেগম বাদী হয়ে সরকারের পক্ষে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী ভূমি কমিশনারকে আসামী করে সহকারী জজ নবীগঞ্জ আদালতে মামলা দায়ের করেন।

এরপর বিজ্ঞ আদালত মামলাটি শুনানী শেষে বিবাদীগনের বিরুদ্ধে কেন অস্থায়ী বা অন্তবর্তী কালীন নিষেধাজ্ঞার আদেশ প্রদান করা হবে না?- এই মর্মে আসামীদের নোটিশ প্রাপ্তির ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করেছেন।এর পরও এসিল্যান্ড সুমাইয়া মোমিন আদালতকে বৃৃদ্ধাঈুলী প্রদর্শন করে একটু ভাড়াবাড়ি করে।

এরপর বাদী পক্ষের পরবর্তী দরখাস্ত শুনানির পর বিজ্ঞ আদালত উক্ত ভূমিতে বিবাদী পক্ষের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করেন।

এর পর দীর্ঘ ৬ মাস বিবাদী পক্ষের সকল তৎপরতা বন্ধ থাকে।

গত ২৬ মে বুধবার নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন উক্ত ভূমিতে ইট, বালি নিয়ে কাজ করতে আসলে উপস্থিত সাংবাদিক আহমদ আবুল কালাম কারণ জিজ্ঞাসার পূর্বেই পুলিশ নিয়ে এটাক করে তাকে ও তার ভাই আলেক উদ্দিন ও আলেক উদ্দিনের পুত্র কলেজ ছাত্র সাজন মিয়াকে গ্রেফতার করে ৩ মাসের বেআইনী বিনাশ্রম সাজা প্রদান করে ক্ষমতার অপব্যবহার করেন।

আরও পড়ুনঃ পলাশবাড়ীতে গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিউজটি সেয়ার করুন:
it.durjoybangla




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

সেহরির শেষ সময় - ভোর ৪:৩১ পূর্বাহ্ণ
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৫৬ অপরাহ্ণ
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ




©২০১৮ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দৈনিক লাল সবুজের ১১ নং সেক্টর অব বাংলাদেশ

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102