রবিবার, ২০ জুন ২০২১, ০১:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
কুড়িগ্রামে সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যানের সাফল্যপূর্ণ পদক্ষেপ কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সদস্য হলেন শফিউল আলম ইসলামপুরে হাত ধোয়ার হ্যাপী ট্যাপ বিতরণ মু‌জিবব‌র্ষে প্রধানমন্ত্রীর ঘর উপহার বক‌শিগঞ্জ ইউএনও`র প্রেস ব্রিফিং জাতীয় শিক্ষক ফোরাম বাংলাদেশ বান্দরবান জেলা শাখার ২০২১-২২ সভা অনুষ্ঠিত শ্রীনগরে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষ রোপন গাইবান্ধায় মাদকাসক্ত এক যুবকের ছুরিকাঘাতে নিহত-১ জনগণের কল্যাণে কাজ করাই সরকারের লক্ষ্য -ইসলামপুরে ছাত্রলীগের সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল হালুয়াঘাট ইউএনও’র সাথে সাংবাদিকদের প্রেস ব্রিফিং বান্দরবানে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ ২য় পর্যায়ে গৃহহীনদের মাঝে ঘর প্রদান কার্যক্রম ২০ শে জুন।

বিজয়ের মাস গৌরবের মাস




কুড়িগ্রাম বিসিক শিল্প নগরীতে শিশুদের ভেজাল জুস তৈরির কারখানা

ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় | রবিবার, ৬ জুন, ২০২১
  • ৫৪ বার পঠিত

কুড়িগ্রাম বিসিক শিল্প নগরী এলাকায় একটি নকল কারখানায় অতি ক্ষতিকারক নি¤œমানের জুস তৈরি করা হচ্ছে। প্রশাসনের চোখে ধুলো ছিটিয়ে দিব্বি চালিয়ে যাওয়া হচ্ছে এই নকল কারখানাটি।

কুড়িগ্রাম জেলার বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে এই ভেজাল জুস ছড়িয়ে পড়ায় শিশু স্বাস্থ্য মারাত্মক হুমকির মুখে পড়েছে। এই শিশু খাদ্যটির প্যাকেটের গায়ে প্রস্তুতকারকের নাম রয়েছে ঢাকার শাহ জালাল ফুড প্রোডাক্ট।

সরেজমিনে জানা যায়, বিসিক শিল্প নগরী মেসার্স আরআর ট্রেডিং এর নিকট গোডাউন ঘর ভাড়া নিয়ে ৩টি ভেজাল জুস তৈরির মেশিন স্থাপন করা হয়েছে। এই মেশিন স্থাপন করে কারখানা তৈরি করেছে আলমগীর হোসেন নামের এক যুবক।

জানা গেছে, আলমগীর খুলনা জেলার অধিবাসী। বৈবাহিক সূত্রে গত ৪ বছর যাবৎ তিনি কুড়িগ্রামে বসবাস করছেন। এই কারখানার দরজা-জানালা বন্ধ করে প্রস্তুত করা হয় রোবো ড্রিকংস, হাই স্পিট ড্রিকংস সহ অন্যান্য ভেজাল জুস। ৯০ মিলি জুসের মূল্য ৫ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।

প্লাস্টিক প্যাকেটে ভরিয়ে জুসগুলো কুড়িগ্রাম জেলার প্রত্যন্ত অঞ্চলে পাঠানো হয়। অল্প দামে একটি জুসের প্যাকেট পাওয়ার কারণে শিশুরা অভিভাবকদের অজান্তে আবার কখনও অসচেতন অভিভাবকদের মাধ্যমে খুব সহজেই তা কিনে খাচ্ছে।

এই জুস খাওয়ার পর শিশুরা শারীরিক ভাবে অসুস্থ্য হয়ে পড়ছে। অনেক শিশু পেটের পিড়ায় মারাত্মক ভাবে ভুগছে। এই ভেজাল কারখানাটির জুসের প্যাকেটের মাধ্যমে প্রস্তুতকারকের নাম জানা গেছে শাহ জালাল ফুড প্রোডাক্ট, ঢাকা, বাংলাদেশ। প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের কোন তারিখ নেই।

ব্যবহার করা হয়েছে নকল ট্রেড। বিএসটিআই, কঞ্জুমার এর নকল মনোগ্রাম ব্যবহার করা হয়েছে। কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে শিশু বিভাগে ভর্তি রোগীর অভিভাবক জুয়েল জানায়, আমার ছেলে রোবো জুস খেয়ে অসুস্থ্য হওয়ায় হাসপাতালে ভর্তি করেছি।

আজ ৩ দিন যাবৎ আমার ৬ বছরের ছেলে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এব্যাপারে মেসার্স আরআর ট্রেডিং এর স্বত্ত্বাধিকারী আলহাজ্ব সহিদুজ্জামান সাজু বলেন- আমার গোডাউন ঘরটি আলমগীর নামের এক যুবক ভাড়া নিয়েছে। এখানে সে নকল জুস তৈরি করছে তা আমার জানা ছিল না।

আমার প্রতিষ্ঠানে কোন অবৈধ কারখানা আমি মেনে নিবো না। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন এর কুড়িগ্রাম জেলা প্রধান মোঃ জাহাঙ্গীর আলম বলেন- শিল্প নগরী এলাকার ভিতরে নকল জুস তৈরি করার কথা শুনে খোঁজ নিয়ে জেনেছি আরআর ট্রেডিং এর গোডাউন ঘরটি আমাদের বিসিক এর নয়।

তবে বিসিক এর রাস্তা এবং বিসিক শিল্প নগরীর সম্মুখস্থান তারা ব্যবহার করছে। আমি আরআর ট্রেডিং এর স্বত্ত্বাধিকারীকে বিষয়টি অবগত করেছি। কারখানার মালিক আলমগীর হোসেন বলেন- এই কারখানাটি আমার। প্যাকেট সংগ্রহ করি ঢাকা শাহজালাল ফুড প্রোডাক্ট হতে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক ডাঃ আল আমিন মাসুদ বলেন- এই জাতীয় জুস খেলে শিশুদের স্বাস্থ্য হুমকির মুখে পড়বে। শিশুরা পেটের পিড়া, এলার্জি, সর্দ্দি, কাশি রোগে খুব সহজেই আক্রান্ত হবে।

আক্রান্তের মাত্রা বেড়ে গেলে মৃত্যুর ঝুঁকিও রয়েছে।

নিউজটি সেয়ার করুন:
it.durjoybangla




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

সেহরির শেষ সময় - ভোর ৩:৪১ পূর্বাহ্ণ
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫২ অপরাহ্ণ
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ৪:৪০ অপরাহ্ণ
  • ৬:৫২ অপরাহ্ণ
  • ৮:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ




©২০১৮ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দৈনিক লাল সবুজের ১১ নং সেক্টর অব বাংলাদেশ

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102