বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
হালুয়াঘাটে বন্যা কবলিত মানুষের কাছে ত্রান সহায়তা নিয়ে হাজির হলেন, বিএনপি নেতা সালমান ওমর রুবেল। ইসলামপুরে শহীদ শেখ কামাল এর জন্মবার্ষিকী পালিত করোনা ও বন্যা মোকাবিলায় সরকারের পদক্ষেপ লিপ সার্ভিসেই সীমাবদ্ধঃ প্রিন্স ধোবাউরা বন্যা কবলিত মানুষের পাশে ত্রান সামগ্রী নিয়ে হাজির হলেন সৈয়দ এমরান সালেহ’ প্রিন্স । শেরপুরে বিভিন্ন স্থানে বজ্রপাতে ৩জনের মৃত্যু দুস্থ্য সাংবাদিকদের কপালে জোটেনি প্রনোদনা কুড়িগ্রামে অন্য পেশাজীবী, ১ম শ্রেণির ঠিকাদার, বড় ব্যবসায়ী ও বিত্তশালী সাংবাদিক পেল প্রধানমন্ত্রীর সাহায্যের (প্রনোদনার) চেক আগামী অক্টোবর মাসে প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে টিকা দান কর্মসূচিঃ শুরু করার প্রস্তুতি নিচ্ছে রাশিয়ার করোনা টিকা সিলেটে ১জন অটোরিকশা চালকের লাশ উদ্ধার (এমআরপি)-বেসরকারি গ্যাস সিলিন্ডারের গায়েঃ দাম লিখতে হাইকোর্টের নির্দেশ বকশীগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্য

৫ হাজার টাকায় বিক্রি করেন করোনা পজিটিভ-নেগেটিভ সনদ, গ্রেফতার ৪

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ১১১ বার পঠিত

ঢাকা:

দৃশ্যমান উপসর্গ নেই, কিন্তু নমুনা পরীক্ষায় করোনাভাইরাস (কোভিড-১৯) পজিটিভ এসেছে। অথচ চাকরি বাঁচাতে বা অন্য প্রয়োজনে দরকার নেগেটিভ রিপোর্ট। আবার অফিস-আদালতে যোগ দিবেন না, বা সরকারি ছুটি ও বিভিন্ন প্রকার সুযোগ-সুবিধার আশা করছেন, এমন ব্যক্তিরা চান করোনা পজিটিভ রিপোর্ট। এই দুই ধরনের মানুষের চাহিদা মেটাতে রাজধানীতে সক্রিয় হয়ে উঠেছে জালিয়াত চক্র। যারা টাকার বিনিময়ে করোনাভাইরাস নেগেটিভ-পজিটিভ রিপোর্ট বা সনদপত্র দেওয়ার অফিস খুলে বসেছে।

চাহিদা অনুযায়ী মাত্র ৫ থেকে ৬ হাজার টাকায় মুগদা জেনারেল হাসপাতালের ভুয়া প্যাডে দেওয়া হচ্ছে করোনার ভুয়া সনদ।  রাজধানীর মুগদা এলাকা থেকে বিপুল পরিমাণ ভুয়া সনদসহ এমনই এক জালিয়াত চক্রের চার জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার চারজন হলেন- ফজল হক (৪০), শরিফ হোসেন (৩২), জামশেদ (৩০) এবং লিয়াকত আলী (৪৩)। এসময় তাদের কাছ থেকে শতাধিক করোনার ভুয়া সনদপত্র, দু’টি কম্পিউটার, দু’টি প্রিন্টার এবং দু’টি স্ক্যানার উদ্ধার করা হয়।

সোমবার (১৫ জুন) দুপুরে ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল রকিবুল হাসান এসব তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। পরে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সীমিত পরিসরে সকল প্রকার অফিস-আদালত খুলে দেওয়া হয়। কিন্তু এই পরিস্থিতিতে করোনার দৃশ্যমান উপসর্গবিহীন ব্যক্তিরা করোনা টেস্টে পজিটিভ হওয়ার পরও ভুয়া নেগেটিভ সনদ নিয়ে বিভিন্ন অফিস-আদালতে যোগদান থেকে বিরত থাকাসহ বিভিন্ন জায়গায় ভ্রমণ করছেন এবং অনেকেই আবার সরকারি ছুটি ও বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা পেতে ভুয়া পজিটিভ সনদ নিচ্ছেন। টাকার বিনিময়ে ওই ভুয়া নেগেটিভ-পজিটিভ সনদ দিচ্ছে এ ধরনের জালিয়াত চক্র।

তিনি বলেন, ভুয়া সনদপত্রের রমরমা ব্যবসার ফাঁদ পাতার বিষয়টি র‌্যাব-৩ গোয়েন্দা সূত্রের মাধ্যমে জানতে পেরে রাজধানীতে নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় মুগদা এলাকা থেকে সোমবার দুপুরে করোনার ভুয়া সনদ প্রস্তুত ও বিক্রয়কারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, ওই জালিয়াত চক্রটি এরই মধ্যে দেড় শতাধিক মানুষের কাছ থেকে ৫ থেকে ৬ হাজার টাকা নিয়ে করোনার ভুয়া নেগেটিভ ও পজিটিভ সনদ দিয়েছে। আরও শতাধিক লোককে ভুয়া সনদ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে পাঁচ লাখেরও বেশি টাকা হাতিয়েছে চক্রটি।

মুগদা জেনারেল হাসপাতালের কোনো কর্মচারী এই জালিয়াতির সঙ্গে জড়িত কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা সেটা খতিয়ে দেখছি। তবে চক্রের সদস্যরা যেটি করেছে সেটা হচ্ছে, মুগদা হাসপাতাল থেকে দেওয়া করোনা রোগীর রিপোর্টের কপি সংগ্রহ করে তা স্ক্যান করে সেখানে নাম বসিয়ে বিক্রি করে। যাদের নেগেটিভ সনদ দরকার তাদের নেগেটিভ বা যাদের পজিটিভ সনদ দরকার তাদের কাছে তাই বিক্রি করছিলো তারা ।

গ্রেফতার চারজনের বিরুদ্ধে মুগদা থানায় মামলা দায়ের করা হয়েছে। সূত্রঃ  sarabangla.net

নিউজটি সেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

সেহরির শেষ সময় - ভোর ৪:০৬ পূর্বাহ্ণ
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪২ অপরাহ্ণ
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১১ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:৪১ অপরাহ্ণ
  • ৬:৪২ অপরাহ্ণ
  • ৮:০২ অপরাহ্ণ
  • ৫:২৯ পূর্বাহ্ণ

©২০১৮ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দৈনিক লাল সবুজের ১১ নং সেক্টর অব বাংলাদেশ

কারিগরি সহযোগিতায় durjoybangla.com
themesba-lates1749691102