February 15, 2020, 9:35 pm

আইরমারী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে জাকির হোসেনকে পূর্ণবহাল না করার কারসাজির অভিযোগ

জামালপুর জেলা প্রতিনিধিঃ

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার আইরমারী উচ্চ বিদ্যালয়ে নিয়োগ প্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক জাকির হোসেনকে পদে পূর্ণ বহাল না করার জন্য প্রধান শিক্ষক ইউসুফ আলী পায়তারা করে আসছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সরকারি বিধি মোতাবেক আইরমারী উচ্চ বিদ্যালয়ে গত ২১ অক্টোবর ২০১৪ ইং তারিখে দৈনিক মানব জমিন এবং দৈনিক জামালপুর কন্ঠ পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সহকারী প্রধান শিক্ষক পদে জাকির হোসেন আবেদন করলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির মিটিংয়ে সর্ব সম্মতিক্রমে গত ২৭/১২/২০১৪ ইং তারিখে জাকির হোসেনকে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ দান করেন। জাকির হোসেন নিয়োগ প্রাপ্ত হইয়া গত ০১/০১/২০১৫ইং তারিখে অত্র বিদ্যালয়ে উক্ত পদে যোগদান করেন।

গত ২৩/১০/২০১৯ইং তারিখে বাংলাদেশ সরকার কর্তৃক এমপিও ভূক্ত হলে সম্প্রতি শিক্ষক নিয়োগ সংক্রান্ত কাগজপত্র হাল নাগাদ করণে শিক্ষা মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক অনলাইনে ১৯/১১/২০১৯ইং তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের বিজ্ঞপ্তি দেওয়া হলে প্রধান শিক্ষক ইউসুফ আলী জাকির হোসেনের নিয়োগ অস্বীকার করে প্রতিবেদন দিতে টালবাহনা করছে।

ম্যানেজিং কমিটি তথা গ্রামবাসী ও ছাত্র-ছাত্রী অভিভাবকের লিখিত অভিযোগে বলেন, নিয়োগের বিষয়টি প্রধান শিক্ষক সত্যকে মিথ্যায় পরিণত করার চেষ্টা করছে। আরোও জানাযায়, বিদ্যালয়টি এমপিও ভূক্ত হওয়ার পর প্রধান শিক্ষক টাকার স্বপ্ন দেখছে এবং জাকির হোসেনের নিকট মোটা অংকের অর্থ দাবী করে এবং টাকা না দিতে পারলে তার আপন ছোট ভাইকে উক্ত পদে নিয়োগ দেওয়ার পরিকল্পনা করে চলছে।

এলাকাবাসী জানায়, ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে ইউসুফ আলী মাস্টারের ছোট ভাইকে নিয়োগ দেওয়ার জন্য কাগজপত্র প্রস্ততি করেছে।
শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়টি সরেজমিনে তদন্ত করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছে প্রার্থী সহ এলাকাবাসী।

শেয়ার করুন........

এই বিভাগের আরো খবর